Keyword Golden Ratio (KGR): why should you use it to improve your SEO?

There are many strategies for selecting topics for a blog and using the Keyword Golden Ratio is one of them. In this article, our experts explain what the Keyword Golden Ratio is and how to use it to your advantage.

একটি ব্লগের জন্য বিষয় নির্বাচন করার জন্য অনেক কৌশল রয়েছে এবং কীওয়ার্ড গোল্ডেন রেশিও ব্যবহার করা তাদের মধ্যে একটি। এই নিবন্ধে, আমাদের বিশেষজ্ঞরা ব্যাখ্যা করেছেন কীওয়ার্ড গোল্ডেন রেশিও কী এবং কীভাবে এটি আপনার সুবিধার জন্য ব্যবহার করবেন।


Keyword Golden Ratio

Definition of Keyword Golden Ratio :

The Keyword Golden Ratio (KGR) is a Data-Driven strategy for finding long-tail keywords that are underutilized in Google search results pages.

The ratio is the number of Google results that contain the keyword in the title, divided by the monthly local search volume, when the search volume is below 250.


কীওয়ার্ড গোল্ডেন রেশিওর সংজ্ঞা :

কীওয়ার্ড গোল্ডেন রেশিও (KGR) হল একটি ডেটা-চালিত কৌশল যা Google সার্চ ফলাফলের পৃষ্ঠাগুলিতে অব্যবহৃত লং-টেইল কীওয়ার্ডগুলি খুঁজে বের করার জন্য।

অনুপাত হল Google ফলাফলের সংখ্যা যা শিরোনামে কীওয়ার্ড ধারণ করে, মাসিক স্থানীয় অনুসন্ধান ভলিউম দ্বারা ভাগ করা হয়, যখন অনুসন্ধানের পরিমাণ 250 এর নিচে হয়।


Google Search Operator allintitle

Google Search Operator allintitle


If you find a Keyword Golden Ratio phrase and publish content targeting that keyword, your article should rank in the top 10 within days – sometimes hours. If your site has decent authority and is not brand new, then you can rank in the top 5.

আপনি যদি একটি কীওয়ার্ড গোল্ডেন রেশিও শব্দগুচ্ছ খুঁজে পান এবং সেই কীওয়ার্ডটিকে লক্ষ্য করে বিষয়বস্তু প্রকাশ করেন, আপনার নিবন্ধটি কয়েক দিনের মধ্যে শীর্ষ 10-এ স্থান পাবে - কখনও কখনও ঘন্টা। যদি আপনার সাইটে শালীন কর্তৃত্ব থাকে এবং এটি একেবারে নতুন না হয়, তাহলে আপনি শীর্ষ 5-এ স্থান পেতে পারেন।

What is “Allintitle”?

Allintitle is an advanced search operator from Google, which displays results from websites that have an exact combination of words selected in the meta title of an article.


"Allintitle" কি?

Allintitle হল Google-এর একটি উন্নত সার্চ অপারেটর, যেটি ওয়েবসাইট থেকে ফলাফল প্রদর্শন করে যেগুলির মধ্যে একটি নিবন্ধের মেটা শিরোনামে নির্বাচিত শব্দগুলির সঠিক সমন্বয় রয়েছে৷


Find search volume in Google

Find search volume in Google – Google Search Operator allintitle


How to estimate the difficulty of keywords with the Keyword Golden Ratio method?

Let’s take as an example the KGR of the keyword “best shaver for men”, the procedure will be as follows:

First, we start by defining the search volume of “best shaver for men”, which is 7’310 according to Keyword Surfer.


কীওয়ার্ড গোল্ডেন রেশিও পদ্ধতিতে কীওয়ার্ডের অসুবিধা অনুমান করবেন কীভাবে?

"পুরুষদের জন্য সেরা শেভার" কীওয়ার্ডটির KGR উদাহরণ হিসাবে নেওয়া যাক, পদ্ধতিটি নিম্নরূপ হবে:

প্রথমে, আমরা "পুরুষদের জন্য সেরা শেভার" এর অনুসন্ধান ভলিউম নির্ধারণ করে শুরু করি, যা কীওয়ার্ড সার্ফার অনুসারে 7'310।


Search volume allintitle

Search volume allintitle

 

We then obtain the number of allintitle or search results, which in our case amounts to 3’150 results.

তারপরে আমরা allintitle বা অনুসন্ধান ফলাফলের সংখ্যা পাই, যা আমাদের ক্ষেত্রে 3’150 ফলাফলের সমান।


Search volume allintitle

Search volume allintitle

 

The KGR for “best men’s shaver” is 0.43 (3150/7310).

Any KGR less than 1 is worth using in publications and blog posts if the search volume is less than 250. Since we find more than 7,000 results in the search volume for “best men’s razor”, we should probably ignore it, even if the KGR is less than 1, if we strictly follow the following KGR rule, which is:


"সেরা পুরুষদের শেভার" এর KGR হল 0.43 (3150/7310)।

সার্চ ভলিউম 250-এর কম হলে প্রকাশনা এবং ব্লগ পোস্টে 1-এর কম যেকোন KGR ব্যবহার করা যোগ্য। যেহেতু আমরা "সেরা পুরুষদের রেজার"-এর জন্য সার্চ ভলিউমে 7,000-এর বেশি ফলাফল পাই, তাই আমাদের সম্ভবত এটিকে উপেক্ষা করা উচিত, এমনকি যদি KGR 1 এর কম, যদি আমরা কঠোরভাবে নিম্নলিখিত KGR নিয়ম অনুসরণ করি, যা হল:

  • If the KGR is below 0.25: You should rank in the top 100 once your page is indexed by Google.
  • If KGR is between 0.25 and 1: You should still rank in the top 250 fairly quickly.
  • If KGR is greater than 1: This means that the search term in question is competitive and it will be difficult to rank for that keyword.


  • যদি KGR 0.25-এর নিচে হয়: আপনার পৃষ্ঠা Google দ্বারা ইন্ডেক্স করা হলে আপনাকে শীর্ষ 100-এ স্থান দেওয়া উচিত।
  • যদি KGR 0.25 এবং 1 এর মধ্যে হয়: আপনার এখনও মোটামুটি দ্রুত শীর্ষ 250 তে স্থান হওয়া উচিত।
  • যদি KGR 1-এর বেশি হয়: এর মানে হল যে প্রশ্নে অনুসন্ধান শব্দটি প্রতিযোগিতামূলক এবং সেই কীওয়ার্ডের জন্য র‌্যাঙ্ক করা কঠিন হবে।


To recap, the rule is to write articles that target keywords with the following characteristics:

  • Less than 250 search volumes
  • Less than 1 KGRs. If they are less than 0.25, even better.

রিক্যাপ করার জন্য, নিয়ম হল নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলির সাথে কীওয়ার্ডগুলি লক্ষ্য করে এমন নিবন্ধগুলি লিখতে হবে:

  • 250টিরও কম অনুসন্ধান ভলিউম
  • 1 KGR এর কম। যদি সেগুলি 0.25 এর কম হয়, আরও ভাল।

How do you use a keyword tool to find KGR terms?

Let’s continue with the razor example. To find KGR terms using a keyword tool, in our case KWFinder, you need to follow these steps:


KGR পদ খুঁজে পেতে আপনি কীভাবে একটি কীওয়ার্ড টুল ব্যবহার করবেন?

চলুন রেজার উদাহরণ দিয়ে চালিয়ে যাওয়া যাক। একটি কীওয়ার্ড টুল ব্যবহার করে KGR শব্দগুলি খুঁজে পেতে, আমাদের ক্ষেত্রে KWFinder, আপনাকে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

Find relevant keyword ideas:

One of the best ways to find KGR-compliant terms is to use free tools that Google offers such as Google Autosuggest, which allows you to get KGR keyword suggestions by typing keywords into Google search:


প্রাসঙ্গিক কীওয়ার্ড ধারণা খুঁজুন:

KGR-সম্মত পদগুলি খুঁজে পাওয়ার সেরা উপায়গুলির মধ্যে একটি হল বিনামূল্যের সরঞ্জামগুলি ব্যবহার করা যা Google অফার করে যেমন Google অটোসাজেস্ট, যা আপনাকে Google অনুসন্ধানে কীওয়ার্ড টাইপ করে KGR কীওয়ার্ড পরামর্শ পেতে দেয়:


Google Suggestions

Google Suggestions – Use Google Autocomplete for SEO Strategy

 

However, using a tool like KWFinder is more useful and will help you save a lot of time and effort with advanced filtering options and keyword difficulty measurement.

যাইহোক, KWFinder এর মতো একটি টুল ব্যবহার করা আরও উপযোগী এবং উন্নত ফিল্টারিং বিকল্প এবং কীওয়ার্ড অসুবিধা পরিমাপের সাথে আপনাকে অনেক সময় এবং শ্রম বাঁচাতে সাহায্য করবে।

First, select “Auto-complete” and enter your search phrase, then click on the “Find Keywords” button:

প্রথমে, "স্বয়ংক্রিয়ভাবে সম্পূর্ণ" নির্বাচন করুন এবং আপনার অনুসন্ধান বাক্যাংশ লিখুন, তারপর "কীওয়ার্ড খুঁজুন" বোতামে ক্লিক করুন:


Use Kwfinder to find best keywords

Use Kwfinder to find best keywords

 

You will then see the unfiltered list of results. In this case, we have 324. Let’s look at search volume and keyword difficulty – the other parameters are not important at this point.

তারপরে আপনি ফলাফলের আনফিল্টার করা তালিকা দেখতে পাবেন। এই ক্ষেত্রে, আমাদের 324 আছে। আসুন অনুসন্ধানের পরিমাণ এবং কীওয়ার্ডের অসুবিধা দেখি – অন্যান্য প্যারামিটারগুলি এই সময়ে গুরুত্বপূর্ণ নয়।


Find best keywords using kwfinder

Find best keywords using kwfinder

→ How does Eminence guide you in your SEO strategy?

Filter out keywords with a search volume greater than 250

Keep in mind that KGR requires the search volume to be less than 250. This means you can set the filter to get rid of keywords that don’t matter to you.

250-এর বেশি অনুসন্ধান ভলিউম সহ কীওয়ার্ডগুলি ফিল্টার করুন৷

মনে রাখবেন যে KGR-এর জন্য সার্চ ভলিউম 250-এর কম হওয়া প্রয়োজন। এর মানে হল আপনি আপনার কাছে গুরুত্বপূর্ণ নয় এমন কীওয়ার্ডগুলি থেকে মুক্তি পেতে ফিল্টার সেট করতে পারেন।


Enter 250 for the MAX search volume in the filter.

ফিল্টারে MAX সার্চ ভলিউমের জন্য 250 লিখুন।


Find keywords with less than 250 monthly searches

Find keywords with less than 250 monthly searches

 

Click the “Filter” button and you will get a refined list without the highest keyword search volumes.

"ফিল্টার" বোতামে ক্লিক করুন এবং আপনি সর্বোচ্চ কীওয়ার্ড অনুসন্ধান ভলিউম ছাড়া একটি পরিমার্জিত তালিকা পাবেন।


Find best allintitle results

Find best allintitle results

 

You now have many options with a search volume of less than 250. You can add other criteria to the filter such as a KD max of 15, 20, 25, etc.

আপনার কাছে এখন 250-এর কম সার্চ ভলিউম সহ অনেকগুলি বিকল্প রয়েছে। আপনি ফিল্টারে অন্যান্য মানদণ্ড যোগ করতে পারেন যেমন KD সর্বোচ্চ 15, 20, 25, ইত্যাদি।

Find the number of websites whose titles exactly match the ones in the list.

You need to check the allintitle, the advanced Google search command.

Insert allintitle and the search phrase without spaces or quotes (quotes will reduce the number of results, which will skew your calculations).


তালিকায় থাকা ওয়েবসাইটের শিরোনামগুলির সাথে হুবহু মিলে যাওয়া ওয়েবসাইটগুলির সংখ্যা খুঁজুন৷

আপনাকে allintitle চেক করতে হবে, অ্যাডভান্সড গুগল সার্চ কমান্ড।

স্পেস বা উদ্ধৃতি ছাড়াই allintitle এবং অনুসন্ধান বাক্যাংশ সন্নিবেশ করান (উদ্ধৃতি ফলাফলের সংখ্যা কমিয়ে দেবে, যা আপনার গণনাকে তির্যক করবে)।


Find best allintitle results

Find best allintitle results

 

We see that there are 22 results, which can be integrated into the formula.

KGR = (allintitle results) divided by (search volume)

KGR = 22 / 90 = 0.14

With a result of 0.14, we have a term that is consistent with the KGR.

KWFinder also has excellent metrics for each keyword, allowing you to do a competitive analysis without leaving the application. This is a huge time saver.


আমরা দেখতে পাই যে 22টি ফলাফল রয়েছে, যা সূত্রের সাথে একত্রিত করা যেতে পারে।

KGR = (allintitle ফলাফল) দ্বারা ভাগ (সার্চ ভলিউম)

KGR = 22 / 90 = 0.14

0.14 এর ফলাফলের সাথে, আমাদের কাছে একটি শব্দ আছে যা KGR-এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

KWFinder-এ প্রতিটি কীওয়ার্ডের জন্য চমৎকার মেট্রিক্স রয়েছে, যা আপনাকে অ্যাপ্লিকেশনটি না রেখে একটি প্রতিযোগিতামূলক বিশ্লেষণ করতে দেয়। এটি একটি বিশাল সময় সাশ্রয়কারী।


Difficulty finding KGR terms:

Finding keywords is a skill that can be improved over time.

Using tools like KWFinder can make it easier, of course, but you have to put in the time.


KGR পদ খুঁজে পেতে অসুবিধা:

কীওয়ার্ড খোঁজা একটি দক্ষতা যা সময়ের সাথে উন্নত করা যেতে পারে।

KWFinder এর মতো টুল ব্যবহার করা অবশ্যই এটিকে আরও সহজ করে তুলতে পারে, তবে আপনাকে সময় দিতে হবে।


4 tools to find the best KGR

Calculating the KGR score can be quick and easy. However, finding the right KGR terms to target is the real challenge. Here are some tools that can help you discover the KGR terms that will be easy to rank for.


সেরা KGR খুঁজতে 4টি টুল

KGR স্কোর গণনা করা দ্রুত এবং সহজ হতে পারে। যাইহোক, টার্গেট করার জন্য সঠিক KGR পদ খুঁজে পাওয়াটাই আসল চ্যালেঞ্জ। এখানে কিছু টুল রয়েছে যা আপনাকে KGR শর্তাবলী আবিষ্কার করতে সাহায্য করতে পারে যেগুলির জন্য র‌্যাঙ্ক করা সহজ হবে।


UberSuggest:

The UberSuggest SEO tool highlights a keyword’s monthly search volume, the top keywords a site is ranking for, suggestions for new keywords, and an estimate of the level of SEO and paid search competition.


UberSuggest:

UberSuggest SEO টুলটি একটি কীওয়ার্ডের মাসিক সার্চ ভলিউম হাইলাইট করে, একটি সাইট যে শীর্ষ কীওয়ার্ডের জন্য র‍্যাঙ্ক করছে, নতুন কীওয়ার্ডের জন্য পরামর্শ এবং SEO এবং অর্থপ্রদানের অনুসন্ধান প্রতিযোগিতার স্তরের একটি অনুমান।


SpyFu:

SpyFu is a free tool that allows you to see the keywords used by your competitors. You can scan the sites in your sector of activity to get a first list of keywords and refine them later.


স্পাইফু:

SpyFu একটি বিনামূল্যের টুল যা আপনাকে আপনার প্রতিযোগীদের দ্বারা ব্যবহৃত কীওয়ার্ড দেখতে দেয়। আপনি কীওয়ার্ডের প্রথম তালিকা পেতে এবং পরে তাদের পরিমার্জিত করতে আপনার কার্যকলাপের সেক্টরের সাইটগুলি স্ক্যান করতে পারেন।


Keyword Surfer:

Keyword Surfer is a free extension that allows you to view search volumes, CPC, keyword suggestions, and related terms, for every new search you perform on Google. Once you install this tool, the data is automatically displayed in real time in Google searches.


কীওয়ার্ড সার্ফার:

কীওয়ার্ড সার্ফার হল একটি বিনামূল্যের এক্সটেনশন যা আপনাকে Google-এ করা প্রতিটি নতুন অনুসন্ধানের জন্য সার্চ ভলিউম, CPC, কীওয়ার্ড সাজেশন এবং সম্পর্কিত শব্দ দেখতে দেয়। একবার আপনি এই টুলটি ইনস্টল করলে, ডেটা স্বয়ংক্রিয়ভাবে Google অনুসন্ধানে রিয়েল টাইমে প্রদর্শিত হয়।


Keyword ratio in SEO: What is the right keyword density?

The keyword density is a measurable indicator that designates the number of appearances of a keyword in a given article. It is also called keyword frequency.

Keyword density allows SEO experts to determine if their main keyword is present in the content of a web page.

The keyword density index is simply the rate of presence of the targeted keyword in the written content.


এসইওতে কীওয়ার্ড অনুপাত: সঠিক কীওয়ার্ড ঘনত্ব কী?

কীওয়ার্ডের ঘনত্ব একটি পরিমাপযোগ্য সূচক যা একটি প্রদত্ত নিবন্ধে একটি কীওয়ার্ডের উপস্থিতির সংখ্যা নির্ধারণ করে। একে কীওয়ার্ড ফ্রিকোয়েন্সিও বলা হয়।

কীওয়ার্ডের ঘনত্ব এসইও বিশেষজ্ঞদের তাদের মূল কীওয়ার্ড একটি ওয়েব পৃষ্ঠার বিষয়বস্তুতে উপস্থিত আছে কিনা তা নির্ধারণ করতে দেয়।

কীওয়ার্ডের ঘনত্ব সূচকটি কেবল লিখিত সামগ্রীতে লক্ষ্যযুক্ত কীওয়ার্ডের উপস্থিতির হার।


Use the following formula to get this indicator:

ID = (NO/NT) X 100

ID: Keyword density index

NO: Number of occurrences of the keyword in the article

NT: Total number of words in the article


এই সূচক পেতে নিম্নলিখিত সূত্র ব্যবহার করুন:

ID = (NO/NT) X 100

ID: কীওয়ার্ড ঘনত্ব সূচক

NO: নিবন্ধে কীওয়ার্ডের উপস্থিতির সংখ্যা

NT: নিবন্ধে মোট শব্দ সংখ্যা


Most SEO experts believe that the ideal keyword density is around 1 to 2%. This means that the target keyword appears about one to two times per 100 words. At this rate, the keyword appears enough times to show search engines what the page is about, without over-optimizing the keyword page.

বেশিরভাগ এসইও বিশেষজ্ঞ বিশ্বাস করেন যে আদর্শ কীওয়ার্ডের ঘনত্ব প্রায় 1 থেকে 2%। এর মানে হল টার্গেট কীওয়ার্ড প্রতি 100 শব্দে প্রায় এক থেকে দুইবার উপস্থিত হয়। এই হারে, কীওয়ার্ড পেজটিকে অতিরিক্ত অপ্টিমাইজ না করে সার্চ ইঞ্জিনগুলিকে পৃষ্ঠাটি কী সম্পর্কে দেখানোর জন্য যথেষ্ট সময় উপস্থিত হয়৷


Ultimately, the Keyword Golden Ratio is probably one of the best techniques for optimizing your SEO. It can change the way you look at long-tail keywords, so you can be sure that your content will get the attention it deserves. The important thing is to target keywords that aren’t too competitive, and the KGR rule is one way to do that.

শেষ পর্যন্ত, কীওয়ার্ড গোল্ডেন রেশিও সম্ভবত আপনার এসইও অপ্টিমাইজ করার জন্য সেরা কৌশলগুলির মধ্যে একটি। এটি লং-টেইল কীওয়ার্ডের দিকে আপনার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে পারে, তাই আপনি নিশ্চিত হতে পারেন যে আপনার বিষয়বস্তু এটির প্রাপ্য মনোযোগ পাবে। গুরুত্বপূর্ণ বিষয় হল এমন কীওয়ার্ডগুলিকে লক্ষ্য করা যা খুব বেশি প্রতিযোগিতামূলক নয়, এবং KGR নিয়ম এটি করার একটি উপায়।


If you want to know more about this exciting topic, feel free to contact our SEO experts at Eminence.

আপনি যদি এই উত্তেজনাপূর্ণ বিষয় সম্পর্কে আরও জানতে চান, তাহলে নির্দ্বিধায় এমিনেন্স-এ আমাদের এসইও বিশেষজ্ঞদের সাথে যোগাযোগ করুন।

1 Comments

Post a Comment
Previous Post Next Post